ইমাম খাইর, সিবিএন
আগামীকাল বুধবার পবিত্র ঈদুল আযহা। সকাল ৮টায় ঈদের প্রধান জামাত কক্সবাজার কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে অনুষ্ঠিত হবে। প্রায় ২৫ হাজার মুসল্লির জন্য প্রস্তুত করা হচ্ছে ময়দানকে।
ঈদের নামাজে ইমামতি করবেন কক্সবাজার কেন্দ্রীয় জামে মসজিদের খতিব চট্টগ্রামের সীতাকুন্ড আলীয়া (মাস্টার্স) মাদরাসার অধ্যক্ষ আলহাজ্ব মওলানা মাহমুদুল হক।
ঈদের নামাজের জন্য পুরোদমে চলছে মাঠ প্রস্তুতির কাজ। মাঠে বাঁশ দিয়ে প্যান্ডেল তৈরির কাজ প্রায় শেষ হয়েছে। ২১ আগস্টের মধ্যেই ময়দানের সব কাজ শেষ হবে। বৃষ্টি থেকে রক্ষার্থে ব্যবস্থা করা হয়েছে মোটা ত্রিপলের ছাউনি। ওজুর জন্য পর্যাপ্ত পানি সরবরাহ ও পানি নিষ্কাশনের ব্যবস্থা রাখা হয়েছে।
এবার কমপক্ষে ২৫ হাজার মুসল্লি ঈদগাহ ময়দানে একসাথে নামাজ আদায় করতে পারবে, সেজন্য যথেষ্ট প্রস্তুতি রাখা হয়েছে বলে কক্সবাজার পৌরসভা সূত্র জানিয়েছে।

পুলিশ সুপার ড. একেএম ইকবাল হোসেন জানিয়েছেন, ঈদ জামাতকে ঘিরে নেওয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা।জেলা পুলিশের পাশাপাশি অন্যান্য আইন শৃঙ্খলা বাহিনীও কাজ করবে।
এদিকে সোমবার রাত ১০টার দিকে ঈদগাহ ময়দানের সর্বশেষ প্রস্তুতি পরিদর্শন করেছেন জেলা প্রশাসক মো. কামাল হোসেন, পুলিশ সুপার ড. একেএম ইকবাল হোসেন, কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক কাজী মোহাম্মদ আবদুর রহমান, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মোঃ আশরাফুল আফসার ও পৌরসভার সচিব রাসেল চৌধুরীসহ সংশ্লিষ্ট নেতৃবৃন্দ।
তারা মাঠের কাজের প্রতি সন্তুষ প্রকাশ করেছেন।